দেশজুড়ে জাঁকিয়ে বসেছে ক’রোনা। ফলে সং’ক্র’মণ এড়াতে দেশজুড়ে লকডাউনের সি’দ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এর জেরে দু’র্বল হয়ে পড়ে ভারতীয় অর্থনীতি। আর এবার ভারতের ডিজিটাল অর্থনীতিকে চাঙ্গা করতে হাত বাড়াল গুগল সংস্থা।

সোমবার Alphabet এবং Google-এর সিইও সুন্দর পিচাই জানিয়েছেন, ”আজ এই ঘোষণা করতে খুবই আ’নন্দিত আমি। ভারতের ডিজিটাল অর্থনীতির দ্রু’ত অগ্রগতি সুনিশ্চিত করতে আমরা আগামীদিনে ১ হাজার কোটি মা’র্কিন ডলার বিনিয়োগের সি’দ্ধান্ত নিয়েছি।

নিউজ :ভারতে শুরু হলো ক’রোনা ভাক্সিনের হিউম্যান ট্রায়াল, সু’খবর দিলো ICMRএবার মৃ’ত্যু র’হস্য কাটবে? একমাস পর সুশান্তের ফরেন্সিক রিপোর্ট হাতে পাচ্ছে মুম্বাই পু’লিশএবার কি মৃ’ত্যুজট কাটবে? একমাস পর সুশান্তের ফরেন্সিক রিপোর্ট হাতে পাচ্ছে মুম্বাই পু’লিশসিবিএসই পরীক্ষায় ১০০ শতাংশ নম্বর পেয়ে রেকর্ড গড়ল দিব্যাংশী,

এটাই ছিল সাফল্যের জাদুকাঠিআবারও বেড়ে গেল সোনার দাম, দেখে নিন আজকের বাজারদরধেয়ে আসছে বিশালাকার ধূমকেতু, কি হতে চলেছে পৃথিবীতে? স্পষ্ট জানালো বিজ্ঞানীরা

জানা যাচ্ছে,ভারতে ১০০০ কোটি মা’র্কিন ডলার বিনিয়োগ করবে গুগল সংস্থা। ভারতের ডিজিটাইজেশনে প্রধাণত চারটি ক্ষেত্রে বিনিয়োগ করবে গুগল সংস্থা। রইল সেই তালিকা: ১.বিভিন্ন ব্যবসা যাতে সহজেই ডিজিটাইজেশনের পথে হাঁটতে পারে তা সুনিশ্চিত করা।

২.প্রত্যেক ভারতীয় যাতে নিজের ভাষায় ত’থ্য পেতে পারেন, সেটা হিন্দি হতে পারে তামিল আবার বাংলাও। ৩.স্বাস্থ্য, শিক্ষা এবং কৃষিক্ষেত্রে প্রযুক্তি এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের উন্নতি করা। ৪.ভারতীয়দের নিত্য চা’হিদার কথা মাথায় রেখে তৈরি নিত্য নতুন প্র’ডাক্ট এবং পরিষেবা।

এই প্রস’ঙ্গে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্যুইট করে লেখেন , ‘বিভিন্ন সেক্টরে গুগল যে উন্নয়নশীল পদক্ষেপ করেছে তার বিস্তারিত বিবরণ জানতে পেরে খুবই ভালো লাগছে। তারই মধ্যে রয়েছে ডিজিটাল ইন্ডিয়া প্রকল্প।

খেলাধুলোর ক্ষেত্রে যে দুঃসময়ে গ্লোবাল প্যানডেমিকের কারণে নেমে এসেছে, তা নিয়েও আমাদের মধ্যে আলোচনা হয়।আমরা ডেটা নিরাপত্তা এবং সাইবার সেফটি নিয়েও বিস্তারিত আলোচনা করেছি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here