বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, ‘আজকে ছাত্র আন্দোলনের অনেকখানি অবক্ষয় হয়েছে। ছাত্র আন্দোলনের মধ্যে ক্ষ’মতার লোভ ঢুকেছে। ভোগবাদিতা ঢুকেছে। তবে এটা তাদের দোষ নয়। এটা রাজনীতির দোষ।’ শনিবার (১৭ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগীতাঙ্গন মি’লনায়তনে বাংলাদেশ ছাত্র মৈত্রী, জে’লা শাখার ১৫তম কাউন্সিলে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, ‘রাজনীতির মধ্যে যখন দু’র্বৃত্তায়ন ঘটে, সা’ম্প্রদায়িকতা চলে আসে, তখন ছাত্র-তরুণ সমাজের মধ্যে লোভ-লালসা চলে আসাটা খুবই স্বাভাবিক। তারপরও আজকে জাতি তাকিয়ে আছে ছাত্রদের দিকে। তারা নিশ্চয়ই এই লড়াইয়ে পথ দেখাবে। আমরা তাই দেখতে পাচ্ছি।’

ছাত্র মৈত্রীর ব্রাহ্মণবাড়িয়া জে’লা শাখার ১৫তম কাউন্সিলে নেতারা ব্রাহ্মণবাড়িয়া প্রস’ঙ্গে তিনি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়া এমন একটি জায়গা, যেখানে ধর্মের নামে ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগীতালয় ভে’ঙে গু’ড়িয়ে দেওয়া হয়েছে। যার মূ’ল্যবান নিদর্শন এখনও উ’দ্ধার করা সম্ভব হয়নি। এখানে ধর্মের নাম করে সা’ম্প্রদায়িকতা ছড়ানোর ব্যবস্থা করা হয়েছে। অথচ বাংলাদেশের জ’ন্ম হয়েছে অসম্প্রদায়িক চেতনার ভিত্তিতে।’ তিনি ছাত্র মৈত্রীর ব্রাহ্মণবাড়িয়া জে’লা শাখার নেতাকর্মীদের মাঝে সংগঠনটির বর্ণাঢ্য ইতিহাস ও ত্যাগের কথা তুলে ধরেন।

জে’লা ছাত্র মৈত্রীর আহ্বায়ক মুহয়ী শারদের সভাপতিত্বে কাউন্সিলের উদ্বোধ’ন করেন বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জে’লা শাখার সভাপতি কম’রেড অ্যাডভোকেট কাজী মাসুদ আহামেদ, সাধারণ সম্পাদক আবু সাঈদ খান, জে’লা শ্র’মিক ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বাংলাদেশ ছাত্র মৈত্রীর প্রচার ও প্রকাশনা-বি’ষয়ক সম্পাদক তারিকুল ইসলাম, রাজনৈতিক শিক্ষা ও গবে’ষণা-বি’ষয়ক সম্পাদক ইয়াতুননেছা রুমা এবং জে’লা ছাত্র মৈত্রীর সাবেক সহ-সভাপতি ফরহাদুল ইসলাম পারভেজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here