২৫ জন শিক্ষার্থীর অনলাইনে ক্লাস চলছিল। ঠিক এ সময় এক ছাত্রীর বাড়িতে কালো কাপড় পরিহিত একদল ডাকাত ঢোকে। লাইভ চলাকালীন পুরো বি’ষয়টি দেখেন শিক্ষক ও শিক্ষার্থীরা। ঘ’টনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার ইকুয়েডরের আমবাটো শহরে।

সম্প্রতি, একটি স্কুলের ইংরেজির ক্লাস চলছিল অনলাইনে। জুম অ্যাপের মাধ্যমে শিক্ষকসহ মোট ২৫ জন ছিলেন সেই অনলাইন ক্লাসে। হঠাৎ দেখা যায়,

দামি জিনিস, টাকা যা আছে সব দিয়ে দেওয়ার জন্য ভ’য় দেখাতে থাকে ডাকাতরা। অন্য পড়ুয়ারা তখন শিক্ষকের দৃষ্টি আকর্ষণ করে। তারাও এক প্রকার হতভম্ব হয়ে যান। ডাকাতরা বুঝতেই পারেনি অনলাইন ক্লাসে তাদের দেখছে আরও ২৫ জন মানুষ।

ওই অনলাইন ক্লাসের ভিডিও ইতিমধ্যেই গোটা বিশ্ব জুড়ে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, কিছুক্ষণ পরেই বুঝতে পেরে ডাকাতরা ল্যাপটপের স্ক্রিনটি নামিয়ে দেয়।

ফলে আর কিছুই দেখা যায়নি। কিন্তু ততক্ষণে অন্যরা বুঝে গেছে, ওই ছাত্রীর ঘরে কী ঘটছে। ওই ছাত্রীর বাড়ির ঠিকানা খুঁজে পু’লিশকে খবরও দেওয়া হয়।

পু’লিশ জানিয়েছে, তারা ঘ’টনাস্থলে পৌঁছানোর আগেই দু’ষ্কৃতীরা একটি গাড়িতে করে পা’লিয়ে যায়। তবে পু’লিশ তল্লা’শি চা’লিয়ে তাদের ধরে ফে’লে।

দু’ষ্কৃতীদের কাছ থেকে উ’দ্ধার হয় খোয়া যাওয়া নগদ চার হাজার ডলার, দু’টি ব’ন্দুক, একটি ধা’রালো অ’স্ত্র, দু’টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ।

চার দু’ষ্কৃতীর বি’রুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে পু’লিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here