‘মা’কে ধ’র্ষ’ণচে’ষ্টার স’ময় ছে’লেকে হ’ত্যা, অ’ভিযুক্তের মৃ’ত্যু হা’জতে

সারাদেশ

মা’কে ল’ম্পটের ক’বল থেকে মু’ক্ত করতে গিয়ে প্রা’ণ হা’রায় এক কি’শোর। ওই ঘটনার জে’রে অ’ভিযুক্ত ব্য’ক্তিকে আ’টক করে ই’ন্দোনেশিয়া পুলিশ। হাজতে থাকা অ’বস্থায় স্যামু’য়েল বা’হরি নামে ওই ব্যক্তি মা’রা গেছেন। লাঙ’সা পুলিশ বলছে, শ্বা’সক’ষ্টজনিত কারণে স্যা’মুয়েল মা’রা গেছেন।

গত শনিবার তিনি শ্বা’সক’ষ্টের কথা বলেছিলেন। তার শ’রীরের তাপমাত্রা ছিল ৩৬.৭ ডি’গ্রি এবং র’ক্তচা’প ছিল ৯৭ শতায়শ। চিকিৎসা দেওয়ার পর তাকে হা’জতে রাখা হয়। প’রিস্থিতি খা’রাপের দিকে গেলে তাকে আবারও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা জানান, এরই মধ্যে স্যা’মুয়েলের মৃ’ত্যু হয়েছে। দা’ফনের জন্য তার ম’রদে’হ পরিবারের লোকদের কাছে হস্তা’ন্তর করা হয়েছে।

গত ১০ অক্টোবর এক না’রীকে ধ’র্ষ’ণচেষ্টার অ’ভিযোগ রয়েছে স্যামু’য়েলের বি’রুদ্ধে। এ ঘটনায় বা’ধা দিতে এলে সেই না’রীর ১০ বছরের ছে’লেকে স্যা’মুয়েল হ’ত্যা করেছেন বলে অ’ভিযোগ রয়েছে। এমনকি ছু’রিকাঘা’তের পর স্যা’মুয়েল ওই কি’শো’রকে ন’দীতে ফে’লে দিয়েছিলেন। এ ব্যা’পারে আ’দালতের রা’য়ের আগেই স্যা’মুয়েলের মৃ’ত্যু হলো।

আরও পড়ুন= স্বা’মীর তৃ’তীয় বি’য়ের প্র’তিবাদ ক’রায় স্ত্রীর মু’খে সিগা’রেটের ছ্যাঁ’কা

স্বা’মীর দ্বি’তীয় বি’য়ের প্র’তিবাদ করায় স্ত্রীর মু’খে সিগা’রেটের ছ্যাঁ’কা দিয়েছেন স্বা’মী মো. হাজিবুল। মঙ্গলবার সকালে নেত্রকোনার বারহাট্টা উপজে’লায় মল্লিকপুর গ্রামে স্বা’মীর নি’র্যাতনের শি’কার হয়েছেন মনি আক্তার (৩০) নামের গৃ’হব’ধূ। স্থানীয়রা তাকে উ’দ্ধার করে দুপুরের দিকে বারহাট্টা হাসপাতালে ভর্তি করান। নি’র্যাতিতা গৃ’হবধূ মোহনগঞ্জ উপজে’লার গাগ’লাজুর বরহাটি গ্রামের মৃ’ত আ. বারেক তালু’কদারের মেয়ে। আর অ’ভিযুক্ত হাজিবুল মল্লিকপুর গ্রা’মের মৃ’ত খুরশেদ মিয়ার ছেলে।

নি’র্যাতিতা মনি জানান, হাজিবুল প্রথমে আমার বড় বোন নাসিমাকে বি’য়ে করেন। তিনটি স’ন্তান রেখে বো’ন মা’রা যান। বো’নের স’ন্তানদের দেখাশোনার কথা বিবেচনা করে ১১ বছর আগে বো’নের স্বা’মী হাজিবুলের সঙ্গে পারি’বারিকভাবে আমাকে বি’য়ে দেয়া হয়। তারপর থেকেই হাজিবুল কাজের জন্য ঢাকায় চলে যায়। আমার তেমন খবর নিত না। আমি বেশির ভাগ সময় বাবার বাড়িতে থাকতাম। মাঝে মধ্যে বাড়ি আসতো সে।

এর মধ্যে গত ৯ অক্টোবর সিজারে আমার একটি ক’ন্যা স’ন্তান জন্ম লাভ করে। সিজারের খরচপাতিও বাবার বাড়ির লোকজন বহন করেছে। আমার স্বা’মী কয়েকদিন আগে নতুন বউ নিয়ে বাড়িতে আসে। এর প্র’তিবাদ করায় আমার উপর নেমে আসে নি’র্মম নি’র্যাতন। আজ (মঙ্গলবার) সকালে আমাকে কিলঘু’ষি শুরু করে।

সি’জারের সে’লাই করা পে’টে লা’থি মারলে র’ক্তক্ষরণ হয়। একপর্যায়ে সি’গারেট দিয়ে আমার মু’খে ছ্যাঁ’কা দেয়। পরে স্থানীয়রা এসে আমাকে উ’দ্ধার করে। নি’র্যাতিতার ফুফাতো ভাই নুরুজ্জামান কাঞ্চন এ ঘটনায় বারহাট্টা থানায় মা’মলা করবেন বলে জানান। বারহাট্টা থানার ওসি মিজানুর রহমান বলেন, অ’ভিযোগ দিতে নি’র্যাতিতার লোকজন থানায় এসেছে। অ’ভিযোগ লেখা প্রক্রিয়াধীন এবং এ বি’ষয়ে ত’দন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *