হাসপাতালে সৌরভকে দেখে যা বললেন বিখ্যাত চিকিৎসক দেবী শেঠী

আন্তর্জাতিক

সবাইকে মহা দুশ্চিন্তায় ফে’লে দিয়ে হৃদরো’গে আ’ক্রান্ত হয়েছিলেন বিসিসিআই প্রে’সিডেন্ট সৌরভ গাঙ্গুলী। প্রিয় ‘দাদা’র চিকিৎসার জন্য দেশ-বিদেশের ডাক্তাররা হুমড়ি খেয়ে পড়েন।

কলকাতায় ডেকে আনা হয় ভুবনবিখ্যাত হৃদরো’গ বিশেষজ্ঞ দেবী শেঠীকে। আজ মঙ্গলবার বিমানে করে কলকাতায় এসে সৌরভকে পরীক্ষা করে তিনি ইতিবাচক কথাই বলেছেন। দেবী শেঠীর মতে, সৌরভ এখন পুরোপুরি ফি’ট। চাইলে ক্রিকেট খেলতে পারবে, ম্যারাথনে দৌড়তেও পারবে।

সৌরভের চিকিৎসায় ১০ জন চিকিৎসককে নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তাদের মধ্যে অন্যতম হলেন হৃ্‌দরো’গ বিশেষজ্ঞ দেবী শেঠি। মঙ্গলবার সকালে তিনি বেঙ্গালুরু থেকে কলকাতায় পৌঁছান।

হাসপাতালে গিয়ে সৌরভের স’ঙ্গে কথা বলার পর তিনি সৌরভের শা’রীরিক অবস্থা এবং চিকিৎসার খুঁটিনাটি নিয়ে মেডিক্যাল বোর্ডের বাকি সদস্যদের স’ঙ্গে বৈঠক করেন।

দেবী শেঠীর কথায়, ‘সৌরভ একেবারে ফি’ট। স্বাভাবিক জীবনযাপন তো বটেই। কিছুদিন পর ম্যারাথনও দৌড়তে পারবেন সৌরভ। চাইলে ক্রিকেটও খেলতে পারবেন। বিমানও চালাতে পারবেন। কোনো সমস্যা হবে না।’

সাংবাদিকদের দেবী শেঠী আরও বলেন, ‘হা’র্ট অ্যা’টাক হলেও সৌরভের হৃদ্‌যন্ত্রে কোনো সমস্যা নেই। শারীরবৃত্তীয় প্রক্রিয়ায় কোনো সমস্যা হবে না। একেবারে স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। সৌরভ ধূমপান করেন না। অন্য কোনো বদভ্যাসও নেই। নিয়মিত শ’রীরচর্চা করেন। সৌরভ সবই করেছেন।

কিন্তু দীর্ঘদিন কোনো শা’রীরিক পরীক্ষা করাননি। যে পরীক্ষা এই দেশের রাস্তার পাশের যে কোনো ল্যাবরেটরিতেও করানো যায়। ফলে আগে থেকে তার অসু’খের কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। সৌরভ ওই পরীক্ষা করালে অন্তত ১৫ বছর আগে এই ঘ’টনা সম্প’র্কে ভবি’ষ্যদ্বাণী করা যেত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *