সুপ্রিম কোর্টসহ দেশের আরও ১২ আইনজীবী ক’রোনায় আ’ক্রান্ত

সারাদেশ

সর্বোচ্চ আ’দালত সুপ্রিম কোর্টসহ দেশের বিভিন্ন আইনজীবী সমিতির (বারের) আরও ১২ জন আইনজীবী ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। সুপ্রিম কোর্ট ও বিভিন্ন আইনজীবী সমিতি সূত্রে এসব ত’থ্য পাওয়া গেছে।

সহকারী অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সায়েম মো. মুরাদ ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়েছেন। ২৩ জুন রাতে তার ক’রোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। বাসায় থেকে তাকে অক্সিজেন নিতে হচ্ছে। এর আগে গত ২০ জুন তার স্ত্রী ডা. শারমিন জাহানের ক’রোনা রিপোর্ট পজিটিভ আসে। তিনিও বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের ২২ মাসের একটি শি’শুকন্যা রয়েছে।

এদিকে সুপ্রিম কার্টের আইনজীবী অ্যাডভোকেট আবু সিদ্দীক ওসমানী ও তার পরিবারের ৮ সদস্য ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত (রিপোর্ট পজেটিভ)। তারা নিজ জে’লা কক্সবাজারে চিকিৎসাধীন রয়েছেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী এম. কামরুল হক সিদ্দিকী অ্যাসোসিয়েটসের শাকলান ইমন এবং সুপ্রিম কোর্টের আরেক আইনজীবী এম. আমিন উদ্দিন অ্যাসোসিয়েটসের ফারিহা জামান আইনজীবী দম্পতির কোভিড-১৯ পজিটিভ। তারা দু’জনই এখন ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ম’হামা’রি ক’রোনায় ভীত না হয়ে অসহায় মানুষের ও আইনজীবীদের কল্যাণে দিন-রাত নিরলসভাবে কাজ করতে গিয়ে নিজেই ক’রোনা আ’ক্রান্ত হয়ে সেলফ আইসোলেশনে আছেন নব্বইয়ের দশকের তুখোর ছাত্রনেতা ও সিলেট জে’লা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ উদ্দিন। তবে তার স্ত্রী অ্যাডভোকেট রোকশানা বেগম শাহনাজের ক’রোনা রিপোর্ট নেগেটিভ।

মাদারীপুর জে’লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. ওবাইদুর রহমান কালু খানের ক’রোনা পজিটিভ। জানা গেছে তিনি সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা শাহজাহান খানের ভাই।

আইনজীবী অ্যাডভোকেট মজিবুল হক কিসলু ক’রোনা ও শ্বাসক’ষ্ট নিয়ে বরগুনা সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি ছিলেন। পরে উন্নত চিকিৎসার জন্যে গত ২৩ জুন তাকে ঢাকা প্রেরণ করা হয়েছে।

লক্ষ্মীপুর জে’লা আইনজীবী সমিতির দুই সদস্য অ্যাডভোকেট রিপন পাটোয়ারী এবং শফিউল আলম মন্নান ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন।

মুন্সীগঞ্জ জে’লা আইনজীবী সমিতির সভাপতি, অ্যাডভোকেট জাকারিয়া মোল্লা ক’রোনায় আ’ক্রান্ত হয়ে বর্তমানে গ্রীন লাইফ হাসপাতালে (গ্রীন রোড, ঢাকা) চিকিৎসাধীন রয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া জে’লা আওয়ামী লীগের শিক্ষা বি’ষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জাকির আহাম্ম’দ ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

রাজশাহী আইনজীবী সমিতির (বারের) সদস্য সুনির্মল স’রকার পান্নার ক’রোনাভা’ইরাসে পজিটিভ। তিনি ডাক্তারের পরামর্শ অনুযায়ী বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

জানা গেছে, ফৌজিয়া করিম রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন। তিনি শ্বাসক’ষ্টজনিত রো’গে ভুগছিলেন। ঈদের দিন আরও বেশি অ’সুস্থ হয়ে পড়ায় তিনি হাসপাতালে ভর্তি হন। পরে তার ক’রোনা পজিটিভ আসে। এর পরের দিন ২ জুন আইনজীবী ও সাবেক ছাত্রনেতা রবিউল আলম বুদু রাজধানীর একটি বেস’রকারি হাসপাতালে ভর্তি হন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমনি উদ্দিন মানিক বলেন, তারা দু’জনই চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মারিয়াম তৈমুর খন্দকারও ক’রোনায় আ’ক্রান্ত হয়ে বাসায় চিকিৎসা নেন। এ এছাড়া সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আব্দুর রাজ্জাক খান ক’রোনায় আ’ক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তিনিও সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

এরপর পর্যায়ক্রমে সুপ্রিম কোর্টের কমপক্ষে আরও ১৫ জন আইনজীবীর ক’রোনা পজেটিভ রিপোর্ট আসার খবর পাওয়া যায়। এর মধ্যে সুপ্রিম কোর্টসহ দেশের বিভিন্ন এলাকার আটজন আইনজীবী ক’রোনায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন। এ ছাড়াও ক’রোনায় আ’ক্রান্ত হয়ে লালমনিরহাট জে’লার না’রী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালের বিচারক (জে’লা জজ) ফেরদৌস আহমেদ বুধবার (২৪ জুন) রাত ৮টার দিকে সিএমএইচে মা’রা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *