জমজ কন্যা সান্তানের পিতা হয়েছেন র‍্যা’বের আলোচিত ও প্রশংসিত নির্বাহী ম্যাজিট্রেট সারোয়ার আলম।রোববার (৫ জুলাই) রাত ১০.০৩ এ তার ব্যাক্তিগত ফেসবুক আইডিতে করা এক পোস্টে তিনি এই খবর জানান।

তিনি লিখেন, আলহাম’দুলিল্লাহ, জমজ কন্যা স’ন্তানের পিতা হলাম । মা ও ন’বজাতকদ্বয় সুস্থ আছে।সম্প্রতি বিভিন্ন অ’ভিযানে অংশ নিয়ে ক’রোনায় আ’ক্রান্ত হয়েছিলেন তিনি। ক’রোনা জয় করার কিছুদিন পরেই পেলেন এই সু’খবর।

ক’রোনাভা’ইরাসে বা কোভিড-১৯ ম’হামা’রির কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর মধ্যে প্রায় সকল ক্লাসেরই পরীক্ষার সময় উত্তীর্ণ হয়েছে। শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে অনলাইনভিত্তিক ক্লাস-পরীক্ষাকে গুরুত্ব দেয়া হচ্ছে।

অনলাইনে ক্লাস-পরীক্ষার জন্য ইন্টারনেট বা’ধ্যতামূ’লক। এজন্য শিক্ষার্থীদের বাড়তি ব্যয় করতে হচ্ছে। আবার অনেকে ইন্টারনেট ব্যবহারের সুযোগও পাচ্ছে না। এজন্য শিক্ষার্থীদের বিনামূ’ল্যে বা স্বল্পমূ’ল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেয়ার জন্য আলোচনা করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ বি’ষয়ে তিনি বলেছেন, বৈশ্বিক ম’হামা’রি ক’রোনার কারণে দীর্ঘদিন যাবত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষা কার্যক্রমকে চালিয়ে নিতে আমরা অনলাইন শিক্ষা কার্যক্রমের ও’পর গুরুত্বারোপ করছি।

ইতোমধ্যে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তবে অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করার ক্ষেত্রে অনেক শিক্ষার্থীর পক্ষেই ইন্টারনেটের ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না।

তাই শুধুমাত্র শিক্ষার্থীদের জন্য বিনামূ’ল্যে ইন্টারনেট প্রদান অথবা স্বল্পমূ’ল্যে ইন্টারনেট প্যাকেজ দেয়া যায় কি না সে বি’ষয়ে মোবাইল অপারেটর কোম্পানি সমূহের সাথে আলোচনা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here