করোনামুক্ত মাহমুদউল্লাহ রিয়াদ

সারাদেশ

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। ফলে ক্রিকেটে ফিরতেও আর কোনো বাধা নেই। করোনা আক্রান্ত হলেও রিয়াদের লক্ষণ-উপসর্গ প্রকট ছিল না। তবে নিয়ম মেনে আইসোলেশনেই ছিলেন।

করোনা থেকে মুক্ত হয়ে বুধবার মাহমুদউল্লাহ রিয়াদ ফেসবুকে জানিয়েছেন, ‘আসসালামুয়ালাইকুম। আলহামদুলিল্লাহ, সর্বশক্তিমান আল্লাহর রহমতে, গতকাল আমার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ইনশাল্লাহ এখন আমি চেষ্টা করব যত তাড়াতাড়ি সম্ভব মাঠে ফিরতে। আপনাদের প্রার্থনা, ভালবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ।’

আগামী ২৪ নভেম্বর থেকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগ অনুষ্ঠিত হবে। বুধবার করোনা নেগেটিভ হওয়ায় ঐ টুর্নামেন্টে খেলতে আর বাধা নেই মাহমুদউল্লাহর।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগে মাহমুদউল্লাহ খেলবেন জেমকন খুলনার হয়ে। এর আগে তিন দলের বিসিবি প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন হয়েছিল তার দল। তাই পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে রিয়াদের চ্যালেঞ্জটা একটু বেশিই থাকছে। যে চ্যালেঞ্জ মোকাবিলায় দ্রুতই অনুশীলন শুরু করবেন তিনি।

নেগেটিভ হয়ে আইসোলেশনে স্বরাষ্ট্রমন্ত্রী

করোনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ হলেও সেলফ আইসোলেশনে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ বলেন, করোনা পরীক্ষায় নেগেটিভ এলেও স্বরাষ্ট্রমন্ত্রী সেলফ আইসোলেশনে আছেন এবং ভালো আছেন।

এর আগে শনিবার প্রথমবার পরীক্ষায় স্বরাষ্ট্রমন্ত্রীর শরীরে করোনা শনাক্ত হয়। পরে সোমবার ধানমন্ডির ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিকে পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসে।

আরও পড়ুন: আল কায়েদা নেতা আইমান আল জাওয়াহিরি’র মৃত্যুর গুঞ্জন

শরীফ মাহমুদ জানান, মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিনেরও কোভিড -১৯ ধরা পড়ে।

এদিকে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২১৫ জনে। এ ছাড়া মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জনে। দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৫১ হাজার ১৪৬ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমকি ৮২ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *